মধ্য আকাশে মন্ত্রী অসুস্থ যাত্রীর চিকিৎসা দিলেন

ভারতের রাজধানী দিল্লি থেকে বাণিজ্যিক শহর মুম্বাইয়ে যাচ্ছিল ইন্ডিগো এয়ারলাইনসের একটি উড়োজাহাজ। উড়োজাহাজে যাত্রী ছিলেন ভারতের কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী ভগবত কিষানরাও করদ। মধ্য আকাশে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একজন যাত্রী। তৎক্ষণাৎ সেই যাত্রীর সেবায় ঝাঁপিয়ে পড়েন চিকিৎসা পেশা থেকে রাজনীতিতে আসা ভগবত করদ।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সেবায় সুস্থ হয়ে উঠেছেন ওই যাত্রী। ঘটনাটির ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রশংসায় ভাসেন এই রাজনীতিক। প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

আজ বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই বিষয় নিয়ে একটি প্রতিবেদন করে। প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাতে। মুম্বাইগামী উড়োজাহাজটির ওই যাত্রীর রক্তচাপ হঠাৎ কমতে শুরু করে। এতে তিনি অসুস্থ হয়ে পড়েন। সময় নষ্ট না করে তাঁকে নিজের আসনে শুইয়ে দেওয়া হয়। সেবাদান শুরু করেন প্রতিমন্ত্রী ভগবত করদ। পরে সংবাদমাধ্যমকে প্রতিমন্ত্রী বলেন, ‘রক্তচাপ কমে যাওয়ায় ওই রোগীকে দ্রুত গ্লুকোজ খাওয়ানো হয়। এতে অল্প সময়ের মধ্যে তিনি সুস্থ বোধ করেন।’

ভগবত করদ পেশায় একজন শল্যচিকিৎসক ছিলেন। মহারাষ্ট্রের আওরঙ্গবাদে তাঁর নিজের হাসপাতাল রয়েছে। দুই দফায় শহরটির মেয়র ছিলেন ভগবত করদ। গত বছর ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এই নেতা দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য হন। চলতি বছরের জুলাইয়ে মোদি নিজের মন্ত্রিসভায় ব্যাপক রদবদল আনেন। তাতে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী পদে ভগবত করদকে নিয়োগ দেন মোদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *